শুক্রবার, ২৩ মার্চ, ২০১২

এশিয়া কাপ ,কান্না দিয়ে যার শুরু এবং কান্না দিয়ে শেষ ......সেই সাথে আমাদের অর্জন

চাপ , মানসিক উত্তেজনা এমন প্রেক্ষাপট অনেকদিন সহজে আসেনি, তাই হয়তো অনেক টাই নির্ভার ছিলাম গতকাল ।সকাল থেকেই মুখ থেকে শুধু একটা শব্দ খেলা খেলা, একটু বেশিই আবেগপ্রবণ বলেই হয়তো আগ্রহ টা ছিল সবার থেকেও একটু বেশি। 
বিজয় মিছিলের কথাও বলে ফেলেছি কয়েকবার ......./:)/:)


তারপর ক্যাম্পাস থেকে বাসায় আসা, খেলা দেখা (আসলে আউট হলে দেখতে যাই)এতো সাসপেন্স নিয়ে খেলা দেখা সম্ভব না । যেখানে আমার আম্মুই বলেন যে আমি দেখলে নাকি আউট হয় না , কি আর করা , একদিকে মুভি দেখি ,আর কান থেকে ইয়ারপিস খুলে শুনি কেউ চিৎকার দেয় কিনা আউট ক্যাচ মিস আম্পায়ার এর ভুল সিদ্ধান্ত সব কিছুতেই আবেগ আর গলার ১৬ আনাই ব্যবহার করতে হবে । কোন ছাড় নেই । 


আর ফেসবুক আছে না , সেকেন্ডে সেকেন্ড একি জিনিস নিয়ে স্ট্যাটাসে হোম পেইজ ভর্তি এটা মনে হয় খোদ মার্ক জুকারবারগ ও আশা করে নাই।বিশেষ করে খেলা শেষ হবার পর সেদিন শ্রীলঙ্কার সাথে তার ডাটাবেস আমার পিসিতে দুইবার ডাব্বু মারসিল । আসলেই ক্রিকেট পাগল জাতি , এমন জাতি পাওয়াই মুশকিল । 

বিকেলের দিকে পাকিস্তানের ইনিংসের শেষ ওভারে শাহাদাতের ১৭ রান দেবার পর মন টা অনেক মিইয়েই গিয়েছিল , মন খারাপ ভাবলাম যে যাই বাইরে থেকে হেটেও আসি ,কামলাটাও খেটে আসি ,রাস্তায় বের হয়ে মনে হল ঈদের আগের দিনের কোন এক বিকেল এর কথা ,পুরো জাতি যেন অপেক্ষা করছে কোন এক বিরাট উৎসব এর , হোন্ডা গুলো পতাকা দিয়ে মোড়ানো বিজয় মিছিলের সব ক্ষেত্র প্রস্তুত । এখন বাকি শুধু সন্ধ্যার পর ঈদের চাঁদ মানে আনন্দের উপলখ্য টা তৈরি হওয়ার। :|:|


ছাত্রীর বাসায় যাবার মাঝপথেই ফোন ভাইয়া ,আজকে আসবেন না , আজকে খেলা দেখবো , আমি বললাম দেখে কি হবে । শাহদাত যা রান দিলো । পিচ্চি মেয়ে দিলো এক ঝাড়ি , ভাইয়া মাত্র ২৩৬ এটা কি কোন ব্যাপার নাকি, আজ জিতবোই ইনশাল্লাহ । অবাক হলাম , হতাশাবাদীদের দলে কি শুধুই আমি ??? 


তাই আবার বাসায় ফিরে আসা , তারপর উত্তেজনা উচ্চ রক্তচাপ এর কারণে পিসি অফ করে শেষ পর্যন্ত শেষ তিন ওভার দেখতে বসা। এবং খেলা শেষ হবার পর যখন সাকিব মুশফিক রা কাদছে তখন আমার চোখের পানি নাকি বালিশের ধুলোর কারণে এলারজি কোন কারণে যে কাদতে কাদতে ঘুমিয়ে গিয়েছিলাম তা আমি নিজেই জানি না ................:((:((:((




পাওয়া- আমরা হারিনি আমরা হারতে পারি না , এই খেলায় ও আমরা হারিনি, হারানোর কিছুই নেই । আগে ছিলাম সারপ্রাইজিং টিম এখন খেলবো অস্ট্রেলিয়ার মতো অপ্রতিরোধ্য , আমাদের প্লেয়ার দের ভিডিও ফুটেজ দেখতে দেখতে প্রতিপক্ষ খেলোয়াড় রা নাজেহাল হয়ে যাবে তারপরও তারা মাঠে নেমে ঠিক ই ইংসুইঙ্গার এ আউট হয়ে আসবে। আজ অরডিনারি টিম ভারত খেলতে চাইবে , কিন্তু আমাদের ব্যস্ত শিডিউল তাই আমরা সময় দিতে পারবো না 


বাঘের গর্জন শুনেছে বিশ্ব, দেখেছে বাঘের আচড় কিভাবে দেয় গতকাল এখন দেখবে বাঘের একশন ..........।


কিছু অর্জন এই এশিয়া কাপ থেকে - 
*কিছু উদ্যমী এবং সাহসী মানুষকে পাশে পেয়েছি যারা কখনই চান না এদেশের থেকে পড়ে পর দেশের দালালী করুক । তাদের মত কিছু মানুষের জন্যই এখন ব্লগে এবং ফেসবুকে মানুষ বুক ফুলিয়ে বলতে ভয় পায় ,যে খেলায় রাজনীতি আনো কেন , কিংবা আমি আমার ইচ্ছা যে ই দেশ কে সাপোর্ট করি তাতে কার কি ? 


**আবার কিছু মানুষ আছে যারা শুধু ইন্ডিয়া কে বাশ দেবার সময় খুবই আগ্রহী থাকে ,কিন্তু ফাকিস্তানের প্রশ্নে কেন জানি উনাকে দেখা যায় না , উনি কি নিজেকে তখন ফাকিস্তানের পুরনো বংশধর হিসেবে নিজেকে খুজতে ব্যস্ত থাকেন? থু তোদের এই কনফিউশনে 


***আবার অনেকেই আজকে (বিভিন্ন ফ্যান পেইজ ও হোম পেইজ/সোনা ব্লগ তো বাদই দিলাম) বিভিন্ন ফাকিস্তানি ছাগলদের আমাদের প্রতি সহমর্মিতা দেখানো মুলক স্ট্যাটাস ও ছবি শেয়ার করেছে কিন্তু তারা কি জানে না ,যে শেষ ওভারে তাদের ফাকি ভাই আজীজ চিমাই কিন্তু মাহমুদুল্লাহ কে ২ রান নিতে দেয় নি ক্রিজে বাধা নিয়ে ?? কিংবা তারাই যে বলে বাংলাদেশ নয় আফগানিস্তান কে টেস্ট স্ট্যাটাস দিয়ে দেয়া হোক । 

পরিশেষে আবার ও বলতে হয় 


"যে সব বঙ্গে জন্মি হইয়াছে ভারতীয় /পাকিস্তানি সেসব কাহার জন্ম নির্ণয় ন' জানি "

সেই সাথে একটা ভিডিও 
http://www.youtube.com/watch?feature=player_embedded&v=LBD-xL_GR98

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন